মাকে হত্যার দায়ে ছেলের ফাঁসি

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 05:21:01

বগুড়ায় মাকে ছুরিকাঘাতে হত্যার দায়ে ছেলে রায়হান আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (৩ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়া জেলা ও দায়রা জজ আদালত -৩ এর বিচারক গোলাম ফারুক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

এ সময় আসামি রায়হান আলী আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত রায়হান কাহালু থানার কাজিপাড়া (বাথই) গ্রামের আব্দুর রহমানের ছেলে।

আদালত সুত্র জানায়, মাদকাসক্ত ছেলেকে জমি লিখে না দেওয়ায় ২০০৯ সালের ২৭ জুলাই সকাল সাড়ে ৮টায় রায়হান আলী তার মা রওশন আরাকে (৫৫) উপুর্যপরী ছুরিকাঘাত করেন। হাসপাতালে নেওয়ার পথে রওশন আরা মারা যান।

এ ঘটনার পর পরই প্রতিবেশীরা রায়হানকে আটক করে পুলিশে সোর্পদ করেন। এ ঘটনায় নিহতের মেয়ে রাবেয়া বেগম তার ভাই রায়হানকে আসামি করে কাহালু থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কাহালু থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) শরিফুল আলম মামালাটি তদন্তকালে আসামি তার দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

তদন্ত শেষে একই বছরের ৩১ অক্টোবর রায়হানকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলাটি বিচারের জন্য বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এ স্থানান্তর করা হলে বিচার কাজ শুরু হয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর অতিরিক্ত পিপি পদ্ম কুমার দেব বার্তা২৪.কমকে জানান, মামলাটি শুনানিকালে ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রোববার রায় ঘোষণা করা হয়।

তিনি বলেন, ‘হাইকোর্টের অনুমোদন সাপেক্ষে আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করতে রায়ে উল্লেখ করা হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর