ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরকে আসামি করে মামলা

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-09-15 17:52:59

ছাত্র-জনতার আন্দোলনে ময়মনসিংহের ভালুকায় রাজমিস্ত্রী তোফাজ্জাল হোসেন (২২) হত্যাকাণ্ডের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসামি করে আদালতে মামলা দায়ের হয়েছে। এই মামলায় ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ জনকে আসামি করা হয়।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৮ নম্বর আমলি আদালতে ভালুকা উপজেলার চাপড়বাড়ী এলাকার বাসিন্দা হৃদয় মাহমুদ জান্নাত বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন।

এ সময় আদালতের বিচারক স্মরণিকা পাল মামলাটি আমলে নিয়ে এ ঘটনায় থানায় আরও কোনো মামলা দায়ের হয়েছে কী না, তা আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে আদালতকে জানাতে ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ভালুকা আসনের সাবেক এমপি এম.এ ওয়াহেদ, সাবেক এমপি কাজিম উদ্দিন আহাম্মদ ধনু, পিস্তল মামুন, জঙ্গইল্যা মনিরসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ৬৪ জনের নাম উল্লেখ করা হয়।

বাদী পক্ষের আইনজীবী অ্যাড. আজিজুল হক খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলন চলাকালে আসামিদের নির্দেশে এবং প্রত্যক্ষ অংশগ্রহণে হামলায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ভালুকার আইডিয়াল মোড় এলাকায় খুন হন রাজমিস্ত্রী তোফাজ্জল হোসেন। এই হত্যাকাণ্ডের সাথে আসামিরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। আমরা এই হত্যাকাণ্ডের ঘটনায় ন্যায় বিচার আশা করছি।

প্রসঙ্গত, নিহত তোফাজ্জল হোসেন নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার মাসকা ইউনিয়নের পিজাহাতি গ্রামের বাসিন্দা। তিনি ভালুকা উপজেলার পার্শ্ববর্তী শ্রীপুর থানার নগর হাওলা এলাকায় ভাড়া বাসায় বসবাস করে রাজমিস্ত্রির কাজ করতেন।

এ সম্পর্কিত আরও খবর