সিলেটে আলী হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-10-03 16:52:47

সিলেটে হযরত আলী (৩৫) নামের এক সিএনজিচালিত অটোরিকশা চালক হত্যা মামলায় ৫ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শায়লা শারমিন এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সুনামগঞ্জের জগন্নাথপুরের রওশন আলীর ছেলে শহিদুল ইসলাম (৩১), দক্ষিণ সুনামগঞ্জের মৃত বাদশা মিয়ার ছেলে সুমন আহমদ (২৯), দক্ষিণ সুনামগঞ্জের ফজিল বারীর ছেলে শিপু মিয়া (৩২), একই উপজেলার হাজী মুসুক মিয়ার ছেলে জাকারিয়া মুন্না (৩০) ও হরমুজ আলীর ছেলে রুহুল আমিন (২০)।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী দীনা ইয়াসমিন জানান, আমরা চাই পলাতক আসামিদের দ্রুত গ্রেফতার করে রায় কার্যকর করা হোক। আদালতের সাক্ষ্য গ্রহণের পর থেকেই আসামিরা পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৭ আগস্ট দণ্ডপ্রাপ্ত আসামিরা সিএনজি অটোরিকশা চালক হযরত আলীকে নিয়ে সিলেট থেকে বিয়ানীবাজার যান। সেখানে রাতে এগারোটার দিকে কৌশলে তাকে ছুরিকাঘাত করে সিএনজি নিয়ে পালিয়ে যায়। পরদিন নিহতের ভাই শুক্কুর আলী বিয়ানীবাজার থানায় মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডের দীর্ঘ দশ বছর পর বৃহস্পতিবার পাঁচ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

হযরত আলীর বাড়ি সুনামগঞ্জ সদর থানার জাহাঙ্গীর নগর গ্রামে হলেও দীর্ঘদিন থেকে দক্ষিণ সুরমা থানার আলমপুর এলাকায় বসবাস করতেন।

বাদীপক্ষের আইনজীবী জায়েদা বেগম জানান, মামলায় ১২ জনের সাক্ষী প্রমাণ দেওয়া হয়েছে। নিহত হযরত আলীকে যখন ছুরিকাঘাত করে ফেলে যাওয়া হয় তখন স্থানীয়রা তাকে উদ্ধার করে। এ সময় তিনি ঘটনার সাথে জড়িতদের নাম উল্লেখ করে যান। বিজ্ঞ আদালত যুক্তিতর্ক শেষে এ রায় দিয়েছেন। আমরা এ রায়ে সন্তুষ্ট।

এ সম্পর্কিত আরও খবর