ইডেন কলেজের প্রাক্তন অধ্যক্ষ হত্যায় ২ জন রিমান্ডে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 12:09:32

ইডেন কলেজের প্রাক্তন অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় গ্রেফতারকৃত এক আসামি ও এক সন্দেহভাজনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডকৃতরা হলেন- হত্যা মামলার আসামি গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপ্না ও সন্দেহভাজন গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগম ওরফে রাকিবের মা।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার এসআই আলমগীর হোসেন মজুমদার আসামিদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা মিথ্যা নাম ঠিকানা ব্যবহার করে বাসায় বাসায় কাজের বুয়া হিসেবে কাজ নিয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে থাকে। গত ১০ ফেব্রুয়ারি এ আসামিরা অজ্ঞাতনামা আসামিদের সহায়তায় ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনকে একা পেয়ে শ্বাসরোধ করে হত্যা করে ২০ ভরি স্বর্ণ, একটা মোবাইল ফোনসহ নগদ ৫০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়।

আসামিদের গ্রেফতারের পর রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার এক সংবাদ সম্মেলনে বলেন, 'দুই গৃহকর্মী কাজ নেওয়ার সময় যেসব তথ্য দিয়েছিলেন তা সব ভুল ছিল। ফলে তাদের ধরতে বেগ পেতে হচ্ছে। রীতাকে গ্রেফতার করা হলেও আরেক গৃহকর্মী রুমাকে গ্রেফতার সম্ভব হচ্ছেনা। রুমার সম্পর্কে কোনো তথ্যও দিতে পারছেনা রীতা।'

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী। ঘটনার সময় নিহতের স্বামী ইসমত কাদির গামা বাসায় ছিলেন না। পরে তিনি বাসায় এসে পুলিশে খবর দিলে তার লাশ উদ্ধার করা হয়। কাদির গামা বাদী হয়ে দুই গৃহকর্মীকে আসামি ও তাদের কাজ পাইয়ে দেওয়া রাকিবের মাকে সন্দেহভাজন করে মামলা করেন। মাহফুজা চৌধুরী ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর