বাংলাটেলের ৯ কোটি টাকা আত্মসাৎ মামলার আসামি রিমান্ডে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 20:55:47

রাজধানীর ইস্কাটনের বাংলাটেল লিমিটেডের প্রায় সাড়ে ৯ কোটি টাকা আত্মসাৎ মামলায় প্রতিষ্ঠানটির সাবেক ফিন্যান্স ম্যানেজার মো. ওয়াহিদুর রহমান ভূইয়ার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) তাকে ঢাকার সিএমএম আদালত হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির উপ পরিদর্শক মো. জাকির হোসেন।

এ সময় রিমান্ড বাতিল করে তার জামিনের আবেদন করেন অ্যাডভোকেট মাইন উদ্দিন সেলিম। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম জামিনের আবেদন নাকচ করে এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, '২০১২ সালের ১৫ সেপ্টেম্বর বাংলাটেলের ফিন্যান্স ম্যানেজার হিসেবে যোগদান করেন আসামি মো. ওয়াহিদুর রহমান ভূইয়া। ২০১৮ সালের ২৬ আগস্ট তিনি স্বেচ্ছায় অব্যাহতি নেন।'

চলতি বছর ২৩ জানুয়ারি বাংলাটেল অভ্যন্তরীণ অনুসন্ধানে দেখতে পান, উক্ত আসামি জাল জালিয়াতির মাধ্যমে এয়ারটেল এবং টাটা কমিউনিকেশন কোম্পানির অধিক বিল-ভাউচার তৈরি করে টাকা উত্তোলন করে তা আত্মসাৎ করেন।'

মামলায় বলা হয় উক্ত টাকার পরিমাণ ৯ কোটি ৩৯ লাখ ৩০ হাজার তেষট্টি দশমিক ৪৫ টাকা। আসামি পক্ষে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. খোরশেদ আলম এবং মাইন উদ্দিন আহমেদ সেলিম শুনানি করেন।

অন্যদিকে রাষ্ট্রপক্ষে আদালতের রমনা জিআর শাখার পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন এবং বাদীপক্ষের ব্যক্তিগত আইনজীবী মবিনুল ইসলাম, আবুল কালাম আজাদ, আজাদ রহমান, তুহিন হাওলাদার, মাহবুবুল আলম, সৈয়দা ফরিদা ইয়াসমিন জেসি প্রমুখ জামিন আবেদনের বিরোধিতা করেন।

এ সম্পর্কিত আরও খবর