দুর্নীতির মামলায় কৃষি ব্যাংকের ৬ কর্মকর্তা কারাগারে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 21:02:58

১৪৮ কোটি টাকা ঋণ দুর্নীতির মামলায় কৃষি ব্যাংকের ছয় কর্মকর্তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আসামিরা হলেন- কৃষি ব্যাংকের সাবেক মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক জুবায়ের মঞ্জুর, বনানী শাখার উপ-ব্যবস্থাপক একেএম মোশাররফ হোসেন, সাবেক উপ-মহাব্যবস্থাপক ও শাখা ব্যবস্থাপক এবিএম আতাউর রহমান, সাবেক সহকারী মহা-ব্যবস্থাপক মনোয়ারা বেগম, ঋণ সংক্রান্ত মূল্যায়ন কমিটির সাবেক সদস্য প্রকৌশলী শহিদুল ইসলাম এবং সাবেক এসপিও মো. সানাউল্লাহ।

বুধবার (২০ ফেব্রুয়ারি) আসামিরা ঢাকা সিনিয়র স্পেশাল জজ আদালতে আইনজীবী কাজী নজীবউল্যাহ হিরুর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। এ সময় দুদকের পক্ষে তাদের জামিনের বিরোধিতা করেন প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

শুনানি শেষে সংশ্লিষ্ট আদালতের বিচারক কেএম ইমরুল কায়েস জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বছর ১২ সেপ্টেম্বর আসামিরা হাইকোর্টে আত্মসমর্পণ করলে দুই দফায় তাদের পাঁচ সপ্তাহের জামিন দেন হাইকোর্ট। জামিনের মেয়াদ শেষে ঐ বছর ১১ অক্টোবর তারা আত্মসমর্পণ করেন। কিন্তু মামলার নথি না থাকায় ঐদিন আদালত আসামিদের জামিনে রেখে ২০ ফেব্রুয়ারি শুনানির দিন ঠিক করেছিলেন।

মামলাটির নথি থেকে দেখা যায়, ২০১০ সালে ফিয়াজ এন্টারপ্রাইজ, ফিয়াজ ট্রেডিং, অটো ডিফাইনের মালিক জনৈক ওয়াহিদুর রহমানকে পাঁচটি মর্টগেজ দলিলের বিপরীতে কৃষি ব্যাংকের বনানী শাখা থেকে ১৪৮ কোটি টাকা ঋণ দেওয়া হয়। পরবর্তীতে দলিলগুলো ভুয়া প্রমাণিত হয়।

সুদসহ ১৪৮ কোটি টাকা পরষ্পর যোগসাজশে আত্মসাতের অভিযোগে রাজধানীর বনানী থানায় দুদক এ মামলা দায়ের করে।

এ সম্পর্কিত আরও খবর