ভুল রিপোর্ট: বাংলাদেশ প্রতিদিনের রিপোর্টারকে হাইকোর্টে তলব

, আইন-আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 20:16:44

 

ওয়াহেদ ম্যানশনের দুই মালিক বিদেশে পালিয়েছেন শিরোনামে বাংলাদেশ প্রতিদিনের  প্রকাশিত প্রতিবেদনের রিপোর্টারকে  তলব করেছেন হাইকোর্ট।

আগামী ৩ এপ্রিল তাকে আদালতে হাজির হয়ে ওই প্রতিবেদনের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

গত ১১ মার্চ হাইকোর্ট থেকে তিন সপ্তাহের আগাম জামিন নেন চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মামলায় ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই পুত্র মো. হাসান ও সোহেল ওরফে শহীদ।

বুধবার (১৩ মার্চ) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট  বেঞ্চ  এই আদেশ দেন।

জামিনের পরের দিন (১২ মার্চ) তাদের পালিয়ে যাওয়ার বিষয়ে খবর প্রকাশ করে বাংলাদেশ প্রতিদিন। প্রকাশিত এই প্রতিবেদনটি ওই দিনই আদালতের নজরে আনেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল। আদালত আজ ‍দুই ভাইয়ের জামিনের আদেশ রিকল (পুনরায় আহবান) করেন। একইসঙ্গে ওই দুই ভাইকে আদালতে হাজির করার জন্য তাদের আইনজীবীদের নির্দেশ দেওয়া হয়। আদালতের নির্দেশে ওয়াহেদ ম্যানশনের মালিকদেরকে নিয়ে হাইকোর্টে হাজির হন তাদের আইনজীবী মোমতাজ উদি্দন আহমেদ মেহেদী। তখন আদালত বলেন,আমরা যাদেরকে জামিন দিয়েছে এরাই সেই সঠিক ব্যক্তি কি না? এ পর্যায়ে আইনজীবী বলেন, এরাই সেই ব্যক্তি। যারা এ মামলার আসামি। একইসঙ্গে তাদের পাসপোর্ট,ভোটার আইডিসহ নানা  নথিপত্র আদালতের সামনে উপস্থাপন করেন। আদালত যাচাই-বাছাই করে দেখতে পান মূল আসামিরাই আদালতে হাজির হয়ে জামিন নিয়েছেন।

এরপর হাইকোর্ট তাদের জামিন বহাল রেখে বাংলাদেশ প্রতিদিনের সংশ্লিষ্ট রিপোর্টারকে তলব করেন।

এ সম্পর্কিত আরও খবর