রুহুল আমিনের ৫ দিনের রিমান্ড

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-17 04:30:22

মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে মারার হত্যা মামলায় ফেনীর সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে ফেনীর সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট শারাফ উদ্দিনের আদালতে এই রিমান্ডের আদেশ দেওয়া হয়।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অতিরিক্ত পুলিশ সুপার মো. মুনিরুজ্জামান বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রুহুল আমিনকে আদালতের সামনে হাজির করি। নুসরাত হত্যা মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য আদলের কাছে সাত দিনের রিমান্ড আবেদন করি। পরে আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

এর আগে শুক্রবার (১৯ এপ্রিল) বিকাল পৌনে ৫টার দিকে রুহুল আমিনকে আটক করে পিবিআই।

পিবিআই সূত্রে জানা গেছে, রুহুল আমিন সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি। শুক্রবার মাদরাসাটির কমিটি বাতিল করা হয়।

উল্লেখ, মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন মাদরাসাটির আলিম পরিক্ষার্থী নুসরাত জাহান রাফি। এই ঘটনায় অধ্যক্ষের অনুসারীরা ৬ এপ্রিল নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেন।

পরে ১০ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে ঢামেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাতের মৃত্যু হয়।

জানা যায়, গত ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান নুসরাত। তার বান্ধবীকে ছাদের ওপর কেউ মারধর করছে- এমন সংবাদ পেয়ে ছাদে যান নুসরাত। সেখানে মুখোশ পরা চার থেকে পাঁচ জন নুসরাতকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। পরে তাকে ফেনী থেকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

নুসরাতের পরিবার সূত্রে জানা যায়, ২৭ মার্চ মাদরাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ দৌলা নিজ কক্ষে ডেকে নিয়ে নুসরাতের শ্লীলতাহানি করেন। এই ঘটনায় তার মায়ের করা মামলায় অধ্যক্ষ এখন কারাগারে আছেন।

এ সম্পর্কিত আরও খবর