ডা. আফজাল হোসেনের দুর্নীতি মামলা চলতে বাধা নেই

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 17:45:55

আপিল বিভাগের সাবেক বিচারপতি ও তত্ত্বাবধায়ক সরকারের আইন, ভূমি ও বন মন্ত্রণালয়ের সাবেক উপদেষ্টা মো. ফজলুল হকের ছেলে ডা. আফজাল হোসেনের (রাজ) জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের দুর্নীতি মামলাটি চলতে আর বাধা নেই।

রোববার (১২ মে) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ মামলা বাতিলের আবেদনের রুল খারিজ করে স্থগিতাদেশ তুলে দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বার্তা২৪.কম-কে জানান, এর ফলে ঢাকার বিশেষ জজ-১ নম্বর আদালতে বিচারাধীন মামলা চলতে আর কোন বাধা রইলো না।

দুর্নীতি দমন কমিশনের পক্ষে শুনানিতে ছিলেন, ব্যারিস্টার হাসান এম এস আজিম, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আসামি পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী এ.জে. মোহাম্মদ আলী।

মামলার বিবরণে দেখা যায়, ডা. আফজাল হোসেন (রাজ) তার পিতা আপিল বিভাগের সাবেক বিচারপতি মো. ফজলুল হক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা থাকাকালে বিভিন্ন ব্যাংকে হিসাব খুলেন। রাজ ২০০৬ থেকে ডিসেম্বর ২০০৭ পর্যন্ত তার পিতাকে দিয়ে আইন, ভূমি ও বন মন্ত্রণালয়সমূহের বিভিন্ন কর্মকর্তার বদলি বাণিজ্য করে ১০ কোটি ৬১ লাখ ১৩১ টাকা লেনদেন করেন।

উক্ত টাকার মধ্যে এক কোটি ৪০ লাখ ৪৯ হাজার ৮০৭ টাকা মিথ্যা তথ্য ও অসাধু উপায়ে অর্জনের অভিযোগ এনে ২০০৮ সনের ১৪ সেপ্টেম্বর রমনা থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলা নম্বর- ৩৪।

দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় এ মামলাটি করা হয়।

এ সম্পর্কিত আরও খবর