ফারমার্স ব্যাংকের বাবুল চিশতীর ছেলের জামিন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 14:52:24

ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতির (বাবুল চিশতি) ছেলে রাশেদুল হক চিশতীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১২ মে) ঢাকা সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েস এ জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষে জামিন শুনানি করেন ঢাকা বারের সিনিয়র আইনজীবী কাজী নজীবুল্লাহ হিরু। জামিনের বিরোধিতা করেছিলেন দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

রাশেদুল হক বর্তমানে অসুস্থ। তিনি লিভারের সমস্যায় ভুগছেন। তার চিকিৎসার জন্য দুই মাসের জামিন দেওয়া হয়েছে মর্মে জানান দুদকের আইনজীবী মাহমুদ হোসেন। তিনি আরও জানান, এরপর তার জামিন বর্ধিত করা হবে না বলেও আদালত জানান।

২০১৮ সালের ১০ এপ্রিল দুদকের উপ-পরিচালক মোঃ সামছুল আলম গুলশান থানায় ছয় জনকে আসামি করে এ মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন, দ্য ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির প্রাক্তন চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, স্ত্রী রুজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ব্যাংকটির ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ এবং ব্যাংকটির গুলশান কর্পোরেট শাখার প্রাক্তন ব্যবস্থাপক ও বর্তমান সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট দেলোয়ার হোসেন।

আসামিদের বিরুদ্ধে ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা স্থানান্তর, হস্তান্তর ও লেয়ারিং এর মাধ্যমে মানি লন্ডারিং এর মাধ্যমে আত্মসাৎ করার অভিযোগ আনা হয়।

এ সম্পর্কিত আরও খবর