সাংবাদিক প্লট বরাদ্দে অনিয়ম, মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা চলবে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 01:20:59

একটি সাংবাদিক সমিতিকে বাজারমূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দেওয়ার অভিযোগে সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে দায়ের করা ফৌজদারি মামলা বাতিলে জারি করা রুল খারিজ করে দিয়েছেন আদালত। একই সাথে আগামী ছয় মাসের মধ্যে বিচারিক আদালতকে মামলা নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৩ মে) এ বিষয়ে জারি করা রুল খারিজ করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

শুনানিতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আসামি পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

রায়ের পর ডিএজি মানিক বলেন, ‘আব্বাসের বিরুদ্ধে দায়ের করা মামলা বাতিলের জন্য ফৌজদারি রিভিশন খারিজ ও এর উপর স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে। এছাড়া ৬ মাসের মধ্যে বিচারিক আদালতকে মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত। ফলে বিচারিক আদালতে এ মামলা চলতে আর কোনো বাধা নেই।’

২০১৬ সালের ৮ ডিসেম্বর মামলাটি বাতিলের জন্য ফৌজদারি রিভিশন মামলা করেছিলেন মির্জা আব্বাস। একই মাসের ১৪ ডিসেম্বর মামলাটি কেন বাতিল করা হবে না, সেই মর্মে রুল ও তিন মাসের স্থগিতাদেশ দিয়েছিলেন হাইকোর্ট।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেড নামক একটি প্রতিষ্ঠানকে বাজার মূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দেওয়ার অভিযোগে দুদকের উপ-পরিচালক যতন কুমার রায় ২০১৪ সালের ৬ মার্চ রাজধানীর শাহবাগ থানায় মামলা করেন।

অপর আসামিরা হলেন, সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবির, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা) মো. আজহারুল হক, মুনসুর আলম ও মতিয়ার রহমান।

এ সম্পর্কিত আরও খবর