ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি বন্ধে রিট

, আইন-আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 08:18:22

রাজধানীর ৯৩ শতাংশ ফার্মেসিতে থাকা মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি বন্ধ ও প্রত্যাহারের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) রিট আবেদনটি হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চের কার্যতালিকায় থাকবে।

সোমবার (১৭ জুন) রিট আবেদনটি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দায়ের করা হয়। পরে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট দ্বৈত বেঞ্চ থেকে শুনানির জন্য অনুমতি চেয়ে উপস্থাপন করা হয়। মঙ্গলবারের কার্যতালিকায় রিট আবেদনটি থাকবে।

রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার জানিয়েছেন, মঙ্গলবার শুনানির জন্য হাইকোর্টের এই বেঞ্চের কার্যতালিকায় আসবে। ‘ঢাকায় ৯৩ শতাংশ ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ’ শিরোনামে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করা হয়েছে রিট আবেদনে।

প্রতিবেদনে গত ১০ জুন ‘বিশ্ব নিরাপদ খাদ্য দিবস’ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার জানান, ঢাকা শহরের ৯৩ শতাংশ ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা হয়।

মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় অনেক প্রতিষ্ঠানকে জরিমানার ও কয়েকটি ফার্মেসি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া তথ্য জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর