খুলনায় হত্যা মামলায় ৫ যুবকের যাবজ্জীবন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, খুলনা | 2023-08-25 18:28:38

খুলনায় হারুন-অর রশিদ (২২) নামের এক যুবককে হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

সোমবার (১৭ জুন) বিকেলে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মিজানুর রহমান ওরফে মন্টু (২৮), আমির সরদার (২৫), মিজানুর রহমান ওরফে চ্যাংড়া মিজান (২২), হাসান গাজী (২৪) ও লুৎফর শেখ (৩০)। রায় ঘোষণার তারা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, খুলনার পাইকগাছা উপজেলা সদরের ইদ্রিস আলীর ছেলে হারুন-অর রশিদ ২০০৬ সালের ২৫ ডিসেম্বর রাতে পাইকগাছার খ্রিস্টানপাড়া এলাকা থেকে নিখোঁজ হন। তিনি বন্ধুদের সঙ্গে ওই এলাকায় গান শুনতে গিয়েছিলেন। পরে ২০০৭ সালের ১০ জুন সকালে পাইকগাছার উত্তরপাড়া রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেফটি ট্যাংক থেকে তার গলিত মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতের মা রিজিয়া বেগম বাদী হয়ে পাইকগাছা থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ২৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা ও পাইকগাছা থানা পুলিশের উপ-পরিদর্শক আইবুল হক আদালতে পাঁচজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। মামলায় ২২ জন সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষ্যপ্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট এম ইলিয়াছ খান জানান, পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটানো হয়।

এ সম্পর্কিত আরও খবর