ফেনীর পরশুরামে স্কুলছাত্র হত্যা: ৪ আসামির যাবজ্জীবন

, আইন-আদালত

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-25 17:46:09

ফেনীর পরশুরাম পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র শুভ বৈদ্য হত্যা মামলায় চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৭ জুন) বিকেলে দীর্ঘ চার বছর পর আলোচিত এ মামলার রায় ঘোষণা হয়েছে। মামলার চার আসামির সবাইকে যাবজ্জীবন (৩০ বছর) কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ফেনী জেলা দায়রা জজ সাঈদ আহমেদ।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. মোস্তফার ছেলে ওমর ফারুক (২২), পূর্ব অলকা গ্রামের চাঁন মিয়ার ছেলে আবদুর রহিম (১৯), বেলাল উদ্দিন ভূঞার ছেলে নুর আলম ছমির ভূঞা (২০) ও স্বপন ভূঞা (২২)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফেনী জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হাফেজ আহমদ জানান, ২০১৫ সালের ২৯ জুন পরশুরাম পৌর এলাকার পশ্চিম অনন্তপুর গ্রামের বাড়ি থেকে শুভ বৈদ্যকে মুঠোফোনে ডেকে নিয়ে অপহরণ করা হয়। এরপর অপহরণকারীরা চাঁদা দাবি করে।

দাবিকৃত চাঁদা না পেয়ে দুইদিন পর পূর্ব অলকা গ্রামের রমেশ বৈদ্যের পুকুর পাড়ে গাছের সঙ্গে বেঁধে পিটিয়ে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় তার বাবা সাধন বৈদ্য বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই রহমত উল্লাহ খান দীর্ঘ তদন্তের পর চার আসামিকে অভিযুক্ত করে চার্জশীট জমা দেন।

ওই বছরের ৪ জুলাই শনিবার রাতে আটককৃত চারজনের মধ্যে দুইজন ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।

তাদের মধ্যে আবদুর রহিম (১৯) ও ওমর ফারুক ভূঞা (২২), সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (পরশুরাম) মো. দেলোয়ার হোসেনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দেন। এই মামলায় ১৬ জনের স্বাক্ষ্যগ্রহণ করা হয়। চার্জশীটভুক্ত ৪ আসামির সবাই কারাগারেও রয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৯ জুন সন্ধ্যার পর শুভ বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। পরে বিভিন্ন স্থানে খুঁজে না পেয়ে তার বাবা পরশুরাম মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। ওইদিন রাতে বাড়ির পাশের পুকুরপাড়ে সমিরের নির্দেশনা মোতাবেক বাঁশঝাড় থেকে শুভর হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর