সিএনজি চালক হত্যায় আট ছিনতাইকারীর যাবজ্জীবন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 19:54:46

সিএনজি অটোরিকশা চালক হাসমত আলী মোল্লা হত্যা মামলায় আট ছিনতাইকারীকে দুইবার করে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, স্বপন ওরফে রাজু, সেলিম শেখ, মো. জামাল হোসেন, আকবর, শেখ ফরিদ, মো. মিজানুর রহমান ওরফে মিজান, মফিজ শেখ, ও কাদির মোল্লা ওরফে কাদির।

সিএনজি অটোরিকশা ডাকাতির উদ্দেশ্যে হত্যা ও ডাকাতির মাল সিএনজি অটোরিকশায় নিয়ে যাওয়ায় পৃথক দুটি ধারায় আলাদা আলাদা দুইবার যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়। দণ্ড একটির পর একটি কার্যকর করা হবে মর্মে রায়ে উল্লেখ করা হয়।

এছাড়া তাদের প্রত্যেককে দুটি ধারায় ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। অর্থ অনাদায়ে তাদের আরও ১ বছর করে ২ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়।

বুধবার (১৯ জুন) ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন।

রায়ের বিবরণে বলা হয়, নিহত হাসমত আলী মোল্লা (৩৫) আট বছর যাবত ঢাকা শহরে সিএনজি অটোরিকশা চালাতেন। ২০০৭ সালের ২৫ সেপ্টেম্বর রাতে নিহতের ছেলে মামলার বাদি মো. বাবু মোল্লা খবর পান তার পিতার লাশ ঢাকা মেট্রোপলিটন হাসপাতালে আছে।

ওই ঘটনায় নিহতের ছেলে বাবু মোল্লা গুলশান থানায় মামলা করেন।

মামলার তদন্তকালে আসামি স্বপন, জামাল, ফরিদ ও কাদির গ্রেফতার হয়। তারা আদালতে সিএনজি ছিনতাই ও হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেন। তারা স্বীকার করে, সিএনজি ছিনতাইয়ের উদ্দেশ্যে চায়ের সঙ্গে নেশা দ্রব্য মিশিয়ে খাইয়ে সিএনজির ভেতরেই তাকে ছুরি মেরে হত্যা করা হয়।

রায়ে ঘোষণার আগে ১২ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

রাষ্ট্রপক্ষে বিশেষ পাবলিক প্রসিকিউটর শওকত আলম এবং আসামি পক্ষে মো. তারিকুল ইসলাম মামলা পরিচালনা করেন।

এ সম্পর্কিত আরও খবর