রূপায়ন গ্রুপের চেয়ারম্যানের জামিন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 19:25:14

রাজধানী বনানীর ফারুক রুপায়ন (এফআর) টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ওরফে মুকুলের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৩ জুন) দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছীর আহসান চৌধুরী এ জামিন মঞ্জুর করেন। এর আগে একইদিন দুপুরে লিয়াকত আলী ঢাকা সিএমএম আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

তার আইনজীবী শুনানিতে বলেন, 'তিনি একজন বয়স্ক ও অসুস্থ মানুষ। ভবনটি নির্মাণের সময় বিল্ডিং কোড মেনেই ভবনটি নির্মাণ করা হয়েছিল। তিনি ঘটনার শিকার মাত্র।'

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা শেখ রকিবুর রহমান জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক ২০ হাজার টাকা মুচলেকায় এ জামিন মঞ্জুর করেন।

গত ২৮ মার্চ দুপুরে বনানীর এফআর টাওয়ারে আগুন লাগে। দীর্ঘ ছয় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এ ঘটনায় ২৬ জনের মৃত্যু হয়।

অগ্নিকাণ্ডের ঘটনায় ৩০ মার্চ বনানী থানায় বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে মামলা করেন। বর্তমানে মামলাটি প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ জুলাই দিন ধার্য রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর