শিশু গহীনকে পেতে সাত দম্পতির আদালতে আবেদন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 01:29:29

ঢাকার শেরেবাংলানগরস্থ শিশু হাসপাতালের বাথরুমে ফেলে যাওয়া নবজাতক শিশু গহীনকে পেতে সাত দম্পতি আদালতে আবেদন করেছেন।

সম্প্রতি সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক, ছোট সোনামনি নিবাসের উপ-তত্ত্বাবধায়ক ও পরিচালককে বিবাদী করে দম্পতিগুলো পৃথক পৃথক এ আবেদন জমা দেন।

ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক সাফিয়া শারমিন সকল আবেদনের বিষয়ে আগামী ২ জুলাই পরবর্তী শুনানির দিন ঠিক করেছেন।

গত ১৪ মে রাজধানীর শেরেবাংলানগর থানাধীন শিশু হাসপাতালের একটি বাথরুমের ভেতর থেকে ৩-৪ দিন বয়সী নবজাতক কন্যা শিশু গহীনকে উদ্ধার করা হয়। এরপরে তাকে হাসপাতালে চিকিৎসা দিয়ে দুইদিন পর রাজধানীর আজিমপুরস্থ সরকারি ছোটমণি নিবাসে হস্তান্তর করা হয়।

আরও পড়ুন: হাসপাতালের বাথরুম থেকে নবজাতক উদ্ধার

উদ্ধারের পর হাসপাতালের ওয়ার্ড মাস্টার রাসেল মাহমুদ ও তার স্ত্রী পলি বেগম গহীনের দেখভাল করেন। শিশুটির নাম তাদেরই দেয়া।

সাত দম্পতির মধ্যে হাসপাতালে দুইদিন দেখভাল করা রাসেল মাহমুদ ও তার স্ত্রী পলি বেগমও রয়েছেন। আট বছরের বিবাহিত জীবনে তারা নিঃসন্তান।

অপর ছয় দম্পতিরা হলেন- সড়ক ও জনপথ বিভাগের প্রথম শ্রেণির ঠিকাদার মো. শাহ আলম শাহীন ও তার স্ত্রী যুব মহিলা লীগের নির্বাহী সদস্য এবং মানবাধিকার সংস্থা আশকের মহিলা বিষয়ক সম্পাদক হামিদা আক্তার মিতা।

আবেদনকারীরা শিশুটিকে দত্তক নিয়ে প্রথমে হাসপাতালে ও পরে ছোট সোনামনি নিবাসে যান। কিন্তু হাসপাতাল বা ছোট সোনামনি নিবাস থেকে শিশু দত্তক নেয়ার কোনো সুযোগ না থাকায় তারা আদালতে আবেদন করেন।

এ সম্পর্কিত আরও খবর