ডিআইজি মিজানের ভাগ্নে এসআই মাহমুদুল কারাগারে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 13:36:53

দুর্নীতি মামলায় সাময়িক বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের ভাগ্নে এসআই মাহমুদুল হাসানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে মাহমুদুল হাসান ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েসের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু। অপরদিকে দুর্নীতি দমন কমিশনের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধিতা করেন।

শুনানিতে আসামি পক্ষের আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু বলেন, 'আসামিকে দুদক কোনো নোটিশ দেয়নি। নো নোটিশ, নো কেস, নো চার্জ। আসামির বিরুদ্ধে সু-নির্দিষ্ট কোনো অভিযোগ নেই। আসামির নামে যে এফডিআর খোলা হয়েছে, সেখানে তার কোনো স্বাক্ষর নেই।'

এ সময় বিচারক আসামিকে জিজ্ঞাসা করেন, 'আপনি কত টাকা বেতন পান?' জবাবে আসামিপক্ষে বলা হয়, '১৬ হাজার ৬০০ টাকা বেসিকে ২০ হাজার টাকার মতো পাই'। তবে মাহমুদুল হাসান দুই বছর হলো এসআই পদে চাকরিতে যোগদান করেছেন। তার আগে তিনি ব্যবসা করতেন।

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, 'আসামিকে নোটিশ দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে দুর্নীতিতে সহায়তা করার অভিযোগ আনা হয়েছে। তার জামিনের বিরোধিতা করছি।'

গত ১ জুলাই মাহমুদুল হাইকোর্টে জামিন চাইলে তাকে ৭২ ঘণ্টার মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন আদালত।

একই মামলায় ডিআইজি মিজানকে কারাগারে গত ২ জুলাই কারাগারে পাঠায় আদালত।

এর আগে তিন কোটি সাত লাখ টাকার সম্পদের তথ্য গোপন এবং তিন কোটি ২৮ লাখ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মিজানুর রহমানের বিরুদ্ধে তদন্ত শুরু করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তবে এই তদন্ত করতে গিয়ে দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছির ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ ওঠে। এছাড়া ১৯ জুন আদালত এক আদেশে মিজানুর রহমানের স্থাবর সম্পদ ক্রোক এবং ব্যাংক হিসাবের লেনদেন বন্ধের নির্দেশ দিয়েছিলেন। গত ২৪ জুন তিন কোটি ২৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করে দুদক।

এ সম্পর্কিত আরও খবর