রেইন-ট্রিতে ধর্ষণ মামলায় সাক্ষ্য দিলেন ম্যাজিস্ট্রেট

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 11:31:09

রাজধানী বনানীর রেইন-ট্রি হোটেলে দুই বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণীকে ধর্ষণের মামলায় এক ম্যাজিস্ট্রেটের সাক্ষ্যগ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

সাক্ষ্যদানকারী ম্যাজিস্ট্রেট হলেন সাদবির ইয়াসির আহসান চৌধুরী। তিনি ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে কর্মরত থাকাকালীন আসামি সাদমান সাকিবের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেছিলেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে ঢাকার ৭ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. খাদেম উল কায়েস এ সাক্ষ্যগ্রহণ করেন। আগামী ৪ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

এ নিয়ে মামলাটিতে দুই ভিকটিমসহ ১২ জনের সাক্ষ্যগ্রহণ করা হলো।

আসামিদের মধ্যে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও সাফাতের বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম কারাগারে আছেন। অপর দুই আসামি সাফাতের বন্ধু সাদমান সাকিব, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন জামিনে আছেন।

২০১৭ সালের ২৮ মার্চ ধর্ষণের ঘটনায় ৬ মে এক তরুণী বনানী থানায় এ ধর্ষণ মামলা দায়ের করেন। এর পাঁচদিন পর ১১ মে সিলেট থেকে প্রধান আসামি সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফকে এবং ১৮ মে নাঈমকে মুন্সীগঞ্জের লৌহজং থেকে গ্রেফতার করে পুলিশ।

বনানীর বিলাসবহুল রেইন-ট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে আমন্ত্রণ জানিয়ে ওই দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে পাঁচজনকে আসামি করে এ মামলা দায়ের করা হয়।

২০১৭ সালের ৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের পরিদর্শক ইসমত আরা পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

ওই বছরের ১৩ জুলাই আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন ট্রাইব্যুনাল।

এ সম্পর্কিত আরও খবর