হাইকোর্টে মিন্নির জামিন আবেদনের শুনানি মঙ্গলবার

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 16:20:38

বরগুনায় প্রকাশ্যে কুপিয়ে রিফাত শরীফ হত্যা মামলায় কারাগারে থাকা নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন চেয়ে আবেদন করা হয়েছে হাইকোর্টে। রাষ্ট্রপক্ষ সময় চাইলে মঙ্গলবার (৬ আগস্ট) শুনানির দিন নির্ধারণ করেছেন আদালত ।

সোমবার (৫ আগস্ট) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চ এদিন ধার্য করেন।

মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর এ জামিন আবেদন করেন। জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন জেড আই খান পান্না, সঙ্গে ছিলেন আইনুন নাহার সিদ্দিকা, মাক্কিয়া ফাতেমা ইসলাম ও জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম।

জামিন আবেদনের শুনানিতে আইনজীবী জেড আই খান পান্না আদালতে বলেন, ‘এটি খুবই দুঃখজনক একটি ঘটনা। এ মামলায় আমি চাক্ষুষ সাক্ষী, অথচ মামলার ১২ নম্বর আসামির বক্তব্যের পরিপ্রেক্ষিতে মিন্নিকে আসামি করা হয়েছে। অবশ্যই এটি একটি গুরুত্বপূর্ণ মামলা।’

রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সময় চেয়ে বলেন, ‘এ মামলায় অ্যাটর্নি জেনারেল বক্তব্য রাখবেন। পরে আদালত মঙ্গলবার শুনানির দিন ধার্য করেন।’

উল্লেখ্য, গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে সকাল সাড়ে ১০টার দিকে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি চেষ্টা করেও রিফাতকে বাঁচাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় প্রথমে মিন্নিকে সাক্ষী করা হলেও এক আসামির জবানবন্দির পরিপ্রেক্ষিতে তাকে আসামি হিসেবে গ্রেফতার করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর