মিন্নির জামিন শুনানি পেছাল

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 17:14:40

বরগুনায় প্রকাশ্যে কুপিয়ে রিফাত শরীফ হত্যা মামলায় কারাগারে থাকা নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন চেয়ে করা আবেদনের ওপর শুনানি হবে বৃহস্পতিবার। আদালত বলেছেন, আমরা বিস্তারিত শুনতে চাই। আজ শুনানি করতে পারছি না, বৃহস্পতিবার শুনব।

মঙ্গলবার (৬ আগস্ট) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চ এ দিন ধার্য করেন। বৃহস্পতিবার জামিন আবেদনটি কার্যতালিকায় থাকবে। 

মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর রোববার এ জামিন আবেদন করেন ।

জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন জেড আই খান পান্না। তার সঙ্গে ছিলেন আইনুন নাহার সিদ্দিকা, মাক্কিয়া ফাতেমা ইসলাম ও জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম।

আইনজীবী জেড আই খান পান্না শুনানির জন্য দাড়ালে আদালতে বলেন, আমরা বিস্তারিত শুনতে চাই, আজ শুনানি করতে পারছি না, বৃহস্পতিবার শুনব।

সোমবার রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সময় চেয়ে বলেছিলেন, এ মামলায় অ্যাটর্নি জেনারেল বক্তব্য রাখবেন। তবে মঙ্গলবার অ্যাটর্নি জেনারেল শুনানিতে ছিলেন না।

বরগুনা সরকারি কলেজের সামনে গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি চেষ্টা করেও রিফাতকে বাঁচাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় প্রথমে মিন্নিকে সাক্ষী হিসেবে করা হলেও এক আসামির জবানবন্দির  প্রেক্ষিতে তাকে আসামি হিসেবে গ্রেফতার করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর