জাতির পিতার স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব: প্রধান বিচারপতি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 16:44:49

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, 'সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ইতিহাসের এক বেদনাবিধুর ও বিভীষিকাময় দিন। যে সোনার বাংলার স্বপ্ন তিনি দেখেছিলেন, আমাদের দায়িত্ব জাতির পিতার স্বপ্ন পূরণ করা ৷ তাহলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে।'

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সুপ্রিম কোর্ট আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শোক দিবসের কর্মসূচিতে ছিল- কোরআন খতম, মোনাজাত এবং স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম।

এ সময় সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল ড. জাকির হোসেনসহ প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আগত অতিথিদের অনেকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ নেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, '১৯৭৫ সালের এ দিনে পরিবার-পরিজনসহ নির্মম হত্যাকাণ্ডের শিকার হন স্বাধীন বাংলাদেশের স্থপতি৷ এটা ছিল স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রু ভেজা কলঙ্কময় রাত। বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে।'

সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে আয়োজিত রক্তদান কর্মসূচির সার্বিক সহযোগিতা প্রদান করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ।

এ সম্পর্কিত আরও খবর