ওসি মোয়াজ্জেমের জামিন আবেদনের শুনানি হয়নি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 22:56:30

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির ভিডিও ভাইরাল করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সোনাগাজী থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদনের শুনানি হয়নি। ‘নট টুডে’ (আজ নয়) আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২১ আগস্ট) বিচারপতি এম, ইনায়েতুর রহমান ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। তার জামিন আবেদনটি এ বেঞ্চের কার্যাতালিকায় ছিল। তালিকার ক্রম অনুসারে এটি শুনানির জন্য ডাকা হলে ওসি মোয়াজ্জেমের আইনজীবী রানা কাওসার 'নট টুডে' করার আর্জি জানান।

আরও পড়ুন: ‘ওসি-ডিসি নিজেদের জমিদার মনে করে’

গত ৯ জুলাই কারাগারে থাকা ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ (নট প্রেস রিজেক্ট) করে দেন বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ।

উত্থাপিত হয়নি মর্মে জামিন আবেদন খারিজ হলে সেটি অন্য কোন বেঞ্চে শুনানির জন্য নেওয়ার সুযোগ থাকে।

উল্লেখ্য, ২০ দিন আত্মগোপনে থাকার পর আগাম জামিন চেয়ে করা আবেদনের শুনানির জন্য সুপ্রিম কোর্টে আসলে গত ১৬ জুন গ্রেফতার হন ওসি মোয়াজ্জেম।পরদিন তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের (বাংলাদেশ) বিচারক মোহাম্মদ আস শামস জগলুল হোসেন। 

আরও পড়ুন: ওসি মোয়াজ্জেমকে ভিডিও কপি দেওয়ার নির্দেশ

গত ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে যৌন নির্যাতনের অভিযোগে তার মা সোনাগাজী থানায় মাদরাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে মামলা করেন। এ ঘটনায় ওসি মোয়াজ্জেম হোসেন নুসরাতের জবানবন্দি রেকর্ড করেন। এ জবানবন্দি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ওসির কাছে দেওয়া জবানবন্দি ভাইরাল হওয়ায় গত ১৫ এপ্রিল সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলা করেন। ২৭ মে গ্রেফতারি পরোয়ানা জারি করে ট্রাইব্যুনাল।

এ সম্পর্কিত আরও খবর