অন্তঃসত্ত্বা স্ত্রী খুনে স্বামীর ফাঁসি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-24 16:37:07

রাজধানীর বাড্ডায় চার মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী শারমীন সুলতান (হিয়া) খুনের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় স্বামী মো. সাইদুর রহমান ওরফে মিল্টনকে (৪০) ফাঁসির আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মো. খাদেম উল কায়েস এ দণ্ড দেন। আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়। রায় শেষে তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

রায়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি সাইদুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা ও জরিমানা অনাদায়ে আরও ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায়ের বিবরণ থেকে জানা যায়, বিয়ের পর থেকেই আসামি তার তার স্ত্রী শারমীনের কাছে ৫ লাখ টাকা যৌতুক চেয়ে আসছিল। শারমীনের সুখের কথা চিন্তা করে পরিবার থেকে ২ লাখ টাকা যৌতুকও দেওয়া হয়।

২০০৫ সালের ৯ সেপ্টেম্বর দুপুরে সাইদুর রহমান তার স্ত্রী শারমীনের গলা টিপে শ্বাস রোধ করে হত্যা করেন। স্ত্রীকে খুনের পর তার মরদেহের পাশে একটি চিরকুটে আসামি লেখেন, ‘আমি আমার প্রভুর নির্দেশে স্ত্রীকে খুন করলাম’। পরে আসামি থানায় গিয়ে আত্মসমর্পণ করেন। সেই থেকেই তিনি কারাগারে আটক ছিলেন।

এ ঘটনায় নিহতের চাচা শাহাদাত হোসেন সরকার মুকুল বাড্ডা থানায় মামলাটি দায়ের করেন। গ্রেফতারের পর হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন আসামি। রায় ঘোষণার আগে বিচারক চার্জশিটভুক্ত ২৫ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর