‘ঢেলে দেই’র ওয়াজের বক্তা তাহেরীর বিরুদ্ধে মামলার আবেদন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 03:57:34

ইসলামী জলসায় অশ্লীল অঙ্গভঙ্গি, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টার অভিযোগ এনে মুফতি মোহাম্মদ গিয়াস উদ্দিন তাহেরীর বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করা হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ ও ৩১ ধারায় ঢাকার আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট মো. ইব্রাহিম খলিল এ মামলা আবেদন করেন।

কিছুক্ষণের মধ্যে সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস-সামছ জগলুল হোসেনের আদালতে মামলাটির শুনানি হবে।

তাহেরীকে ভণ্ড ও প্রতারক উল্লেখ করে মামলা বলা হয়, আসামি নিজেকে মুফতি দাবি করলেও তার ইসলামী জ্ঞান নিয়ে সন্দেহ হয়। তিনি ইসলামী ওয়াজ মাহফিলে ভক্তদের নিয়ে নেচে নেচে গান গাওয়া শুরু করেন।

বিভিন্ন ইউটিউব লিংকের কথা উল্লেখ করে বলা হয়, ওয়াজে এক শ্রোতা বিড়ি খাওয়ার দোয়া জানতে চাইলে তিনি বলেন, ‘আল্লাহুম্মা বারেক লানা দে মা বিড়ি টানা’ অন্য একটি ওয়াজে ‘আমি তো বালা না বালা লইয়াই থাইকো’, ‘আমি বারো মাস তোমার অপেক্ষায় থাকবো,’ এছাড়া ওয়াজে চা খাওয়ার সময় অশ্লীল অঙ্গভঙ্গি করে ‘ঢেলে দেই’র মতো ফেতনা সৃষ্টিকারী বক্তব্য দিয়ে চলেছেন।

বাদী অভিযোগ করেন, ওয়াজ মাহফিলের নামে আসামির এ সব ভণ্ডামি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে ইসলাম ধর্মের মধ্যে ঘৃণা, বিদ্বেষ, সৃষ্টি করে মানুষকে ধর্মীয় শিক্ষা না দিয়ে ভুল বুঝিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছেন।

মামলায় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর