ছিনতাই মামলায় এএসআইসহ ২ জনের কারাদণ্ড

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 12:08:23

রাজধানীর উত্তরা পূর্ব থানা এলাকায় প্রায় ১৫ লাখ টাকা ছিনতাই মামলায় পুলিশের এএসআইসহ দুইজনকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

আসামিরা হলেন- উত্তরা পূর্ব থানা পুলিশের এএসআই আলমগীর হোসেন (সাময়িক বরখাস্ত) এবং জনৈক মাছুম বিল্লাহ। তারা জামিনে থেকে আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণা শেষে তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার দ্রুত বিচার আদালত-৩ এর বিচারক দেবদাস চন্দ্র অধিকারী এ রায় ঘোষণা করেন। দুই বছরের অতিরিক্ত তাদের পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একমাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বার্তাটোয়েন্টিফোর.কম-কে এসব তথ্য নিশ্চিত করেন।

রায়ের বিবরণ থেকে জানা যায়, ২০১৭ সালের ৪ এপ্রিল বেলা ৩ ঘটিকার দিকে মামলার বাদী মো. ইলিয়াস রাজধানীর উত্তরা পূর্ব থানাধীন রাজলক্ষ্মী মার্কেটের সামনে গাড়ির জন্য দাঁড়িয়ে ছিলেন। এমন সময় একটি প্রাইভেট কার থেকে কয়েকজন লোক নেমে ডিবি পরিচয়ে দিয়ে তাকে গাড়িতে তুলে নেয়।

এক পর্যায়ে চোখে কালো কাপড় বেঁধে তার কাছে থাকা মানি এক্সচেঞ্জের ১৮ হাজার ৮০০ ইউএস ডলার, বাংলাদেশে যার বর্তমান বাজার মূল্য ১৫ লাখ চার হাজার টাকা তা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

এ সময় ইলিয়াসের ডাক-চিৎকারে জনতা গাড়ি আটকে মাসুম বিল্লাহকে আটক করে এবং অপর চার জন পালিয়ে যান। পরে পুলিশ মাসুম বিল্লাকে জিজ্ঞাসাবাদ করলে সে এই ঘটনায় পালিয়ে যাওয়া আসামি এএসআই আলমগীর হোসেন, জনৈক হাবিব ডলার, রাশেদ ও সুমন বলে জানায়।

পুলিশ এএসআই আলমগীরকে গ্রেফতার করে রিমান্ডে নেয়। আসামি মাসুম বিল্লাহ ম্যাজিস্ট্রেটের কাছে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলাটির বিচার চলাকালে আদালত চার্জশিটভুক্ত ১৬ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর