দুদকের আবেদনেও সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুরের জামিন স্থগিত

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 04:13:29

শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার মামলায় চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদারকে (দীপু) হাইকোর্টের দেওয়া জামিন ২০ অক্টোবর পর্যন্ত  স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদনের শুনানি শেষে সোমবার (২৩ সেপ্টেম্বর) আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার জজ বিচারপতি মো. নুরুজ্জামান  এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশিদ আলম খান।

আদালতের আদেশ নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদারকে (দীপু) আসামি করে গত ১৬ জানুয়ারি ঢাকার রমনা থানায় মামলা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এই মামলায় সেদিনই মিজানুর রহমান চাকলাদারকে গ্রেফতার করে শুল্ক গোয়েন্দারা। ২৩ জানুয়ারি মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হয়। এরপর গত ১৪ ফেব্রুয়ারি তাকে জামিন দেন ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মোরশেদ আল মামুন ভুইয়া। এই জামিন বাতিল চেয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আবেদন করে শুল্ক গোয়েন্দা বিভাগ । আদালত গত ২৫ জুন তার জামিন বাতিল করে আত্মসমর্পণের নির্দেশ দেন। কিন্তু মিজানুর রহমান ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ না করে দায়রা জজ আদালতের আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন। হাইকোর্টে এই আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ হবার পর তিনি গত ১০ জুলাই ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন। এরপর তিনি হাইকোর্টে গত ১৪ জুলাই জামিন নেন। এই জামিন আদেশে হাইকোর্ট দুদককেও রুলের জবাব দিতে বলেন। সেই কারণে দুদক আবেদন করে।

এর গত ২৭ আগস্ট দীপুর জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার জজ আদালত জামিন বাতিল করে তাকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর