বুধবার হচ্ছে না সম্রাটের রিমান্ড শুনানি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 09:24:31

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে রমনা থানায় মাদক ও অস্ত্র আইনে দায়ের করা দুই মামলায় রিমান্ড আবেদনের শুনানি পিছিয়েছে। আগামী ১৫ অক্টোবর তার রিমান্ড শুনানির নতুন তারিখ ঘোষণা করা হয়েছে।

বুধবার (০৯ অক্টোবর) সম্রাটের উপস্থিতিতে আদালতে রিমান্ড শুনানি হওয়ার কথা ছিল। তবে অসুস্থ হয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি থাকায় তাকে আদালতে হাজির করা হয়নি। এদিন আসামি সম্রাটের শারীরিক অবস্থার কারণে ঢাকা মহানগর হাকিম সরফুজ্জামান আনসারীর আদালতে রিমান্ড আবেদনের ওপর শুনানি হয়নি।

আরও পড়ুন: সম্রাটকে আদালতে হাজির করা হচ্ছে না

অন্যদিকে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি এনামুল হক আরমানের রিমান্ড শুনানিও পিছিয়েছে। তার শুনানিও সম্রাটের সঙ্গে একই দিনে হবে।

গত ৭ অক্টোবর বিকেল সাড়ে ৪টার দিকে রমনা মডেল থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে সম্রাটের নামে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা করেন। যুবলীগের সহ-সভাপতি এনামুল হক আরমানকেও মাদক মামলাটিতে আসামি করা হয়।

সেদিন সম্রাটের বিরুদ্ধে দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। একই সঙ্গে মাদক মামলায় আরমানের ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়।

সম্রাটের কাকরাইলের কার্যালয়ে অভিযানকালে বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে তাকে ছয় মাসের কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অন্যদিকে মদ্যপ অবস্থায় পেয়ে আটকের সময়ই আরমানকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর