আবরার হত্যায় ইফতির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 08:48:20

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার মামলার আসামি ইফতি মোশাররফ সকাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ জবানবন্দি গ্রহণ করে আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ইফতি মোশাররফ সকাল বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত উপ-সমাজকল্যাণ সম্পাদক। এই হত্যা মামলায় ইফতি ৫ নম্বর আসামি। রিমান্ডের প্রথম দিনেই ইফতি আবরার হত্যার কথা স্বীকার করেন।

তদন্তকারী কর্মকর্তা সূত্রে জানা যায়, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ইফতি বলেন, আমি অপরাধবোধে ভুগছি, আর নিতে পারছিনা।

এর আগে হত্যাকাণ্ডের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে আসামিদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

এর প্রেক্ষিতে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন অনিক সরকার, ইফতি মোশাররফ, মেহেদী হাসান রবিন, মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির, মুজাহিদুর রহমান মুজাহিদ, মেহেদী হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ ও ইসতিয়াক আহমেদ মুন্না। তারা সবাই বুয়েট শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতাকর্মী।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শের-ই বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করার অভিযোগে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাসহ মোট ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় আবরারের বাবা বরকতউল্লাহ ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন: আবরার হত্যা মামলায় অমিত সাহা গ্রেফতার 

আবরার হত্যা: ১০ আসামি ৫ দিনের রিমান্ডে

অমিত সাহা আটকে আবরারের বাবার স্বস্তি

এ সম্পর্কিত আরও খবর