রবির কাছে বিটিআরসির পাওনার বিষয়ে আদেশ পেছাল

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 05:09:01

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা পাওনা আদায়ের ওপর নিষেধাজ্ঞা চেয়ে রবি অজিয়াটার করা আপিলের আদেশ পিছিয়েছে। আগামী বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এ বিষয়ে আদেশ দেবেন হাইকোর্ট।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে এ দিন ধার্য করা হয়।

এর আগে আদালতে বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবির পক্ষে শুনানি করেছিলেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী ও ব্যারিস্টার কাজী এরশাদুল আলম। বিটিআরসির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মাহবুবে আলম ও ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।

মঙ্গলবার রবির আইনজীবী ব্যারিস্টার কাজী এরশাদুল আলম বলেন, গত রোববার (২০ অক্টোবর) হাইকোর্ট আমাদের আপিল শুনানির জন্য গ্রহণ করে নিষেধাজ্ঞার আবেদনের ওপর আদেশের জন্য মঙ্গলবার দিন রেখেছিলেন। আজ আদেশ না দিয়ে বৃহস্পতিবার দুপুর ২টায় সময় দিয়েছেন আদালত।

চলতি বছরের ৩১ জুলাই ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা দাবি করে বিটিআরসি রবিকে চিঠি দেয়। পরে রবি ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে টাইটেল স্যুট (মামলা) করে। একইসঙ্গে ওই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে।

পরে নিম্ন আদালত রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে রবি। রোববার আদালত আপিলটি শুনানির জন্য গ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর