'২ বিচারকের নিয়োগে বিচার বিভাগকে কলঙ্কিত করেছে সরকার'

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 05:30:42

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেওয়া দুই বিচারককে হাইকোর্টের বিচারপতি নিয়োগ দিয়ে সরকার বিচার বিভাগকে কলঙ্কিত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সভাপতি কক্ষের সামনে খালেদা জিয়া মুক্তি আইনজীবী পরিষদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তারা এ কথা বলেন।

তারা অবিলম্বে ওই দুইজনের নিয়োগ বাতিলের দাবি জানান। পাশাপাশি খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা ও সাজা বাতিলের দাবি জানান।

মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন মোসলেম উদ্দিন, এসএম জুলফিকার আলী জুনু, আবু সাইদ বখতিয়ার, এম আমিনুল ইসলাম মুনির, একেএম মোক্তার হোসেন, নাহিদ সুলতানা, ড. হামিদুর রহমান রাশেদ, আরিফুল ইসলাম, আনিসুর রহমান রায়হান, শামসুল ইসলাম মুকুল, এমদাদুল বশীর, রুবি চিশতি, মো. শাহাবুদ্দিন, মহিউদ্দিন জোবায়ের ও মো. ওবায়দুল হাসান।
সঞ্চালনায় ছিলেন হেমায়ত উদ্দিন বাদশা ও মো. রবিউল হোসেন।

সভাপতির বক্তব্যে মনির হোসেন বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানকে যে দুই বিচারক সাজা দিয়েছেন, তাদের নিয়োগ দিয়ে বিচার বিভাগকে কলঙ্কিত করেছে সরকার। এ বিষয়ে আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির প্রতিবাদ করা উচিত ছিল। কিন্তু তারা নিষ্ক্রিয় ও নিশ্চুপ।

এ সম্পর্কিত আরও খবর