প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির মামলায় দুদু'র আগাম জামিন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 19:29:32

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি বেসরকারি টেলিভিশনের টক শোতে প্রাণ নাশের হুমকি প্রদানের অভিযোগের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন হাইকোর্টে।

বুধবার (২৩ অক্টোবর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই জামিন আদেশ দেন।

আদালতে শামসুজ্জামান দুদুর জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন আইনজীবী জহিরুল ইসলাম সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. হারুনুর রশিদ।

গত ২৯ সেপ্টেম্বর শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মাদারীপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বাবুল আক্তার। দণ্ডবিধি ৫০৬(২) ধারায় মামলাটি দায়ের করেন।

পরে আদালত মামলাটি আমলে নিয়ে শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে সমন জারি করেন। ২৯ অক্টোবর তার ওই আদালতে হাজির হওয়ার দিন ধার্য রয়েছে।

গত ১৬ সেপ্টেম্বর বেসরকারি টেলিভিশন ডিবিসি চ্যানেলের 'রাজকাহন' নামক টক শোতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, 'যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছেন সেভাবে শেখ হাসিনা বিদায় হবে'। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকি প্রদান করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর