অর্থ আত্মসাৎ: লেক্সকোর হারুনের জামিন প্রশ্নে রুল খারিজ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 11:36:04

জনতা ব্যাংকের রাজধানীর ইমামগঞ্জ শাখা থেকে ভুয়া এলসির মাধ্যমে টাকা আত্মসাতের মামলায় লেক্সকো লিমিটেডের পরিচালক মো. হারুন-অর-রশিদ জামিন প্রশ্নে জারি করা রুল উত্থাপিত হয়নি বলে খারিজ করে দিয়েছেন আদালত।

বুধবার (২৩ অক্টোবর) রুলের শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন শাহীন আহমেদ। আসামি পক্ষে ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আইনজীবী এ এম আমিন উদ্দিন।

আসামি মো. হারুন-অর-রশিদ জনতা ব্যাংকের ইমামগঞ্জ শাখার কর্মকর্তাদের সঙ্গে যোগসাজশে লেক্সকো লিমিটেডের নামে ভুয়া নথিপত্র দিয়ে ৭৪ কোটি ৩৮ লাখ ৯৫ হাজার ৩ শত ৫৮ টাকা উত্তোলনের পর আত্মসাৎ করেন।

গত ১০ ফেব্রুয়ারি চকবাজার থানায় দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার জনতা ব্যাংকের কর্মকর্তাসহ ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। গত ১৬ জুলাই হারুন অর রশিদ জামিন আবেদন করলে তাকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। এ রুল উত্থাপিত হয়নি মর্মে খারিজ হল।

এ সম্পর্কিত আরও খবর