জি কে শামীমের জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেওয়ার আবেদন খারিজ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 03:42:45

যুবলীগ থেকে বহিষ্কৃত নেতা ও প্রভাবশালী ঠিকাদার জি কে শামীমের জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের জব্দ ব্যাংক হিসাব (অ্যাকাউন্ট) খুলে দেওয়ার আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

সোমবার (৪ নভেম্বর) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদার সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ খারিজ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. অজি উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনের অফিস থেকে জি কে শামীমকে গ্রেফতার করে র‍্যাব। এ সময় অফিসে অস্ত্র ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়। এছাড়া নগদ এক কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি টাকার এফডিআর (স্থায়ী আমানত) চেক ও ১০০ কোটি টাকার চেক উদ্ধার করা হয়। আর শামীমকে তার সাত দেহরক্ষীসহ আটক করা হয়।

পরদিন অস্ত্র ও মানি লন্ডারিং এবং দুদকের মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হয়। কয়েক দফায় রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাকে।

পরে ২২ সেপ্টেম্বর বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) জিকে শামীমের সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করে। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) অনুরোধে বাংলাদেশ ব্যাংক থেকে সংশ্লিষ্ট ব্যাংকগুলোকে শামীম ও তার আত্মীয়স্বজনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করার নির্দেশ দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর