আদালতে কাঁদলেন নাইমুলের বাবা

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 08:03:34

ছেলের মৃত্যুর মামলা করতে গিয়ে আদালতে কাঁদলেন রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরারের বাবা মজিবুর রহমান।

বুধবার (৬ নভেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আমিনুল হকের আদালতে দণ্ডবিধির ৩০৪-এ ধারায় তিনি এ মামলা দায়ের করেন।

বিচারক কবর থেকে নাইমুলের মরদেহ উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন। নাইমুলের মৃত্যুতে দায়ের করা অপমৃত্যুর মামলা ও আদালতে তার বাবার দায়ের করা মামলা একত্র করে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। ঘটনা তদন্ত করে ১ ডিসেম্বরের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে মোহাম্মদপুর থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান ও কিশোর আলোর অনুষ্ঠান আয়োজনের সঙ্গে সংশ্লিষ্টদের মামলায় আসামি করা হয়েছে।

জবানবন্দি দেওয়ার সময় ও আইনজীবীর বক্তব্য দেওয়ার সময় কয়েকদফা আদালতে কাঁদেন নাইমুলের পিতা মজিবুর রহমান। এ সময় তার কণ্ঠ ভারী হয়ে যায় ও কথা জড়িয়ে যায়।

এ সময় ক্ষণিকের জন্য আদালতের পরিবেশ ভারী হয়ে উঠে। জবানবন্দি শেষে তিনি সন্তানের মৃত্যুতে দায়ীদের বিচার দাবি করেন।

গত শুক্রবার (১ নভেম্বর) ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ মাঠে অনুষ্ঠিত কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসেছিল আবরার। অনুষ্ঠান চলাকালে বিদুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয় সে। তাৎক্ষণিকভাবে ওই মাঠে স্থাপিত জরুরি মেডিকেল ক্যাম্পের দু’জন বিশেষজ্ঞ (এফসিপিএস) চিকিৎসক নাইমুলকে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর তাকে মহাখালীর বেসরকারি ইউনিভার্সেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আবরারকে মৃত ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর