মানহানির দুই মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়ল

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-22 00:41:07

মানহানির দুই মামলায় বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ এক বছর বাড়িয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৫ নভেম্বর) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

গত ১৮ জুন মানহানির এ দুই মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়ে একই রুল জারি করেন হাইকোর্ট।

মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন খালেদার আইনজীবীরা। কিন্তু আদালত এক বছর জামিনের মেয়াদ বাড়ান।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার ফাইয়াজ জিবরান, আইনজীবী সালমা সুলতানা সোমা ও গোলাম আকতার জাকির।

২০১৪ সালের ২১ অক্টোবর জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, ওই বছরের ১৪ অক্টোবর বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেছেন, 'আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী। আওয়ামী লীগের কাছে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়।'

এ বি সিদ্দিকী ২০১৭ সালের ২৫ জানুয়ারি আরেকটি মানহানির মামলা দায়ের করে তাতে অভিযোগ করেন, 'শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে ২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে কটূক্তি করেছেন খালেদা জিয়া।'

এ সম্পর্কিত আরও খবর