ডিআইজি প্রিজন বজলুর রশীদের জামিন নামঞ্জুর

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-24 14:11:57

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন সংক্রান্ত দুর্নীতি মামলায় ডিআইজি প্রিজন বজলুর রশীদের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৬ নভেম্বর) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে জামিন শুনানি শেষে তিনি তা নামঞ্জুর করেন।

এর আগে গত ২০ অক্টোবর বজলুর রশীদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছিলেন একই আদালত। সেই থেকে তিনি কারাগারে আটক আছেন।

ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু বজলুর রশীদের জামিন আবেদন এবং দুদকের পক্ষে প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল ও মীর আহমেদ আব্দুস সালাম জামিনের বিরোধিতা করেন।

শুনানিতে আসামিপক্ষ থেকে দাবি করা হয়, বজলুর রশীদ রূপায়নের ফ্ল্যাট কেনার জন্য যে ৩ কোটি ৮ লাখ টাকা জমার কথা বলা হচ্ছে যা তিনি দেননি। রূপায়ন গ্রুপে টাকা জমা দেওয়ার যে অভিযোগ তা সত্য নয়। এটা ষড়যন্ত্রমূলক। কাঠগড়ায় থাকা বজলুর রশীদও তার কথা সমর্থন করেন। তখন বিচারক তাদের উদ্দেশ্য করে বলেন, এত টাকা আপনারা জমা দেননি, আপনাদের নামে অন্য কেউ দিয়ে দিয়েছে? আর কারো নামে কেউ জমা দেয় না কেন?

গত ২০ অক্টোবর দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন এ মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, বজলুর রশীদ ২০১৮ সালের ২৪ এপ্রিল রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় রূপায়ন হাউজিং এস্টেটের সিদ্ধেশ্বরী রোডের ‘রূপায়ন স্বপ্ন নিলয়’ প্রকল্পের ২নং ভবনের ২য় তলায় ২ হাজার ৯৮১ বর্গফুট আয়তনের ফ্ল্যাট ক্রয়ের জন্য ৩ কোটি ৯ লাখ টাকা চুক্তি করেন। ওই টাকার মধ্যে তিনি বিভিন্ন সময় ৬ কিস্তিতে ৩ কোটি ৮ লাখ টাকা জমা দেন।

বজলুর রশীদ চ্যানেলের মাধ্যমে ঘুষ আদান-প্রদান করতেন। ঘুষের টাকা লেনদেন করতে নিজের ঠিকানা গোপন করে স্ত্রীর নামে মোবাইল ফোনের সিম কেনেন। আর এসব ঘুষ এসএ পরিবহনের মাধ্যমে পাঠানো হতো। এসএ পরিবহনে কোটি টাকা কুরিয়ার করার ২৪টি রসিদ পাওয়া গেছে।

এ সম্পর্কিত আরও খবর