বিসিএসসিএলের নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 17:08:16

বঙ্গবন্ধু স্যাটেলাইটের তত্ত্বাবধানে নিয়োজিত বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডে (বিসিএসসিএল) সহকারী ব্যবস্থাপক (গ্রাহক সেবা) পদে নিয়োগ বিজ্ঞপ্তির কার্যকারিতা এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে সোমবার (৯ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ প্রকল্পের তিন কর্মকর্তা রিট আবেদনটি দায়ের করেন। তারা হলেন—প্রকল্পের পুরকৌশল প্রকৌশলী রায়হানুল কবির, কাস্টমার সার্ভিস শাখার গাজী মো. নাজমুস সাকিব ও হিসাবরক্ষক তরফদার মোহাম্মদ রেজওয়ান। এ তিনজন উৎক্ষেপণ প্রকল্পে কর্মরত থাকলেও তাদের নতুন গঠিত বিসিএসসিএলে স্থানান্তর করা হয়নি। আইন অনুযায়ী বিসিএসসিএলে তাদের চাকরি ন্যস্ত করার কথা।

গত ৩০ নভেম্বর একটি দৈনিকে বিসিএসসিএল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই বিজ্ঞপ্তিতে সহকারী ব্যবস্থাপক (গ্রাহক সেবা) পদে দুইজনকে নিয়োগের বিষয় উল্লেখ রয়েছে। এ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন ওই তিন কর্মকর্তা।

আদেশে আদালত রিট আবেদনকারীদের কেন নিয়োগ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন। ডাক ও টেলিযোগাযোগ সচিব, অর্থ সচিব, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানসহ পাঁচজনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মুহাম্মদ খুররম শাহ মুরাদ। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার সাইয়েদুল হক সুমন, আইনজীবী এম লিটন আহমেদ ও জহিরুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর