ভুয়া গ্রেফতারি পরোয়ানায় জড়িতদের খুঁজতে হাইকোর্টের নির্দেশ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-14 20:46:33

এক ব্যক্তির নামে ভুয়া গ্রেফতারি পরোয়ানা জারির সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্রের কৃষি বিভাগের প্রোগ্রাম অফিসার মো. আওলাদ হোসেনের বিরুদ্ধে জারি করা পরোয়ানা ভুয়া কি না তা যাচাই সাপেক্ষে তাকে জামিনে মুক্তি দিতে শেরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন এমাদুল হক বশির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

আওলাদ হোসেনের স্ত্রী একটি রিট আবেদনে তার স্বামীকে বেআইনিভাবে আটক রাখা হয়নি, তা নিশ্চিত হতে হাইকোর্টের দ্বারস্থ হন।

আইনজীবী জয়নুল আবেদীন বলেন, কারাগারের বাইরে থাকলে ১৫ জানুয়ারির মধ্যে আওলাদ হোসেন নিজেই আদালতে আসবেন। আর যদি কারাগারে থাকেন, তাহলেও তাকে হাজির থাকতে হবে।

আশুলিয়ার মির্জানগর এলাকার টাকসুর গ্রামের নূর মোহাম্মদের ছেলে মো. আওলাদ হোসেন গণস্বাস্থ্য কেন্দ্রের কৃষি বিভাগের প্রোগ্রাম অফিসার। গত ৩০ অক্টোবর হঠাৎ তাকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে কক্সবাজার থেকে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় তাকে গ্রেফতার করা হয়।

আওলাদ হোসেন একের পর এক পরোয়ানা মাথায় নিয়ে প্রথমে কক্সবাজার পরে রাজশাহী তারপর বাগেরহাট হয়ে বর্তমানে শেরপুরের মামলায় কারাগারে আছেন।

এসব পরোয়ানা জালিয়াতির মাধ্যমে করা হয়েছে বলে দাবি করেন তার আইনজীবী।

এ সম্পর্কিত আরও খবর