ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে মানহানি মামলা তদন্তের নির্দেশ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 21:19:35

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ঢাকার আদালতে মানহানির মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম) দণ্ডবিধির ৫০০ ও ৫০১ ধারায় মামলাটি করেন বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের সহ-সভাপতি মুজাহিদ কামাল উদ্দিন।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান বাদির জবানবন্দি গ্রহণ করে নুরের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

গত ৫ ডিসেম্বর ডাকসু ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে টেন্ডারবাজি, চাঁদাবাজি, অনৈতিক তদবির বাণিজ্য ও অর্থ লেনদেনে জড়ানোর খবর প্রকাশিত হয়। এতে নুরের এসব কর্মকাণ্ড ঢাবির ইতিহাস ও সুনামকে নষ্ট করেছে বলে মামলায় করেছেন মুজাহিদ কামাল উদ্দিন।

আবেদন বলা হয়, ফাঁসকৃত একটি ফোনালাপে ডাকসু ভি.পি নুর এর সঙ্গে এক ব্যক্তির ফোনালাপে ১৩ কোটি টাকার লেনদেন ও বিদেশ হতে অপর এক ব্যক্তির সঙ্গে আর্থিক লেনদেনের আলাপ হয়। এই ফোনালাপ দুটির অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নুর বলেন বিষয়টি ব্যবসায়িক, দুর্নীতি নয়।

এ সম্পর্কিত আরও খবর