নিহতদের পরিবারকে ৪ কোটি টাকা করে ক্ষতিপুরণ দিতে রুল

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 10:34:40

কুমিল্লায় বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত আটজনের তিন পরিবারকে ৪ কোটি টাকা করে ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বুধবার (১১ ডিসেম্বর) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ রুল জারি করেন।

নিহত রিফাতের পরিবারের পক্ষে মো. মহসিন ক্ষতিপূরণ চেয়ে রিট আবেদনটি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. জহিরুল ইসলাম রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

গত ১৮ আগস্ট কুমিল্লায় বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ছয় জনসহ আট জন নিহত হন। এদের মধ্যে তিন জন নারী। নিহত আপর দুজন হলেন হোটেল বয় এবং সিএনজির চালক। আহত হয়েছেন বাসের ৩-৪ জন যাত্রী। ওইদিন দুপুর ১২টায় কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই উপজেলার জামতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন—কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ঘোড়া ময়দান এলাকার মৃত আবদুর জব্বারের ছেলে জসিম উদ্দিন (৪৫), জসিম উদ্দিনের মা সকিনা বেগম (৭০), স্ত্রী সেলিনা বেগম (৪০), ছেলে সিপন (২৩), রিফাত (৮) ও মেয়ে নিপু আক্তার (১৩) এবং সিএনজিচালিত অটোরিকশার চালক একই উপজেলার করপতি গ্রামের মৃত জিতু মিয়ার ছেলে জামাল হোসেন (৩০) ও একই গ্রামের মা তুম্মির ছেলে হোটেল বয় শাইমুন হোসেন (১৫)।

এ সম্পর্কিত আরও খবর