খালেদা জিয়া যেমন ছিলেন, তেমনই আছেন: অ্যাটর্নি জেনারেল

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 16:04:06

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিশেষ কোনো অবনতি হয়নি। তিনি আগে যেমন ছিলেন, এখনো তেমনই আছেন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে সাত বছর কারাদণ্ড দিয়েছেন নিম্ন আদালত। রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া হাইকোর্টে আপিল করেছেন। সে আপিলে তিনি জামিন চেয়েছিলেন। হাইকোর্ট বিভাগ সে জামিন আবেদন নাকচ করেছেন। এ আদেশের বিরুদ্ধে খালেদা জিয়ার পক্ষে একটি লিভ টু আপিল করা হয়েছিল। সেখানে তার জামিন চাওয়া হয়েছিল। আদালত আজকে শুনানি করে জামিন আবেদন খারিজ করে দিয়েছেন। খালেদা জিয়া যদি রাজি থাকেন, তাহলে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা যেন তাকে উন্নত চিকিৎসা দেন, সে নির্দেশ দিয়েছেন আদালত।

মেডিকেল রিপোর্টে কি বলা আছে জানতে চাইলে তিনি বলেন, খালেদা জিয়ার দু’টো হাঁটুই রিপ্লেস করা হয়েছে। একটা ১৯৯৭ সালে, আরেকটা ২০০২ সালে। এটা ভালো হওয়ার অবস্থায় নেই। স্বাভাকিভাবে এতো দিন পরে রিপ্লেসমেন্টের কার্যকারিতা থাকে না। সেই ক্ষেত্রে এটার অ্যাডভান্স (উন্নত) চিকিৎসা নিতে হয়। কতগুলো বিশেষ ধরনের ইনজেকশন আছে, সেসব ইনজেকশন দিতে হবে। কিন্তু তার অনুমতি না পেলে তা দেওয়া সম্ভব নয়।

 

এ সম্পর্কিত আরও খবর