৭ কোটি টাকা আত্মসাতের চেষ্টা, দুইজনকে আত্মসমর্পণের নির্দেশ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 20:18:00

ঢাকার ভূমি অধিগ্রহণ (এল এ) শাখার ক্ষতিপূরণ রোয়েদাদের চেক জালিয়াতি করে সাত কোটি ৬৩ লাখ ৪৬ হাজার ৮৬১ টাকা উত্তোলনের চেষ্টার মামলায় দুই আসামিকে তিনদিনের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

দুই আসামি হলেন-ঢাকার এল এ শাখার অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক (সাময়িক বরখাস্ত) আবু বকর সিদ্দিক ও আমিনুল ইসলাম আমিন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী রবিউল আলম বুদু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ঢাকার এল এ শাখার চেক ক্ষতিপূরণ রোয়েদাদ বাবদ গত বছরের ১৮ ডিসেম্বর ২১ নং তালিকার ৪ কোটি ১৮ লাখ ২০ হাজার ৩৫০ টাকা ৭০ পয়সা এবং ২৪ ডিসেম্বর তালিকা মোতাবেক ৩ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৫১০ টাকা ৩০ পয়সা আত্মসাতের চেষ্টা করেন। মোট ৭ কোটি ৬৩ লাখ ৪৬ হাজার ৮৬১ টাকার জাল চেক তৈরি করেন। ওই চেক রাজধানীর ডুমনি ডাচ -বাংলা ব্যাংক লিমিটেড শাখায় জমা করে টাকা উত্তোলনের চেষ্টা চালানো ও চেকের মুড়ি গায়েব করার অভিযোগে গত ১ আগস্ট দুদকের উপ-পরিচালক মোহাম্মদ নুরুল হুদা মামলা দায়ের করেন।

এই মামলায় দুই আসামি পৃথক আবেদনে আগাম জামিন আবেদন করেন। তাদের জামিন না মঞ্জুর করে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট।

এ সম্পর্কিত আরও খবর