ফারমার্স ব্যাংকের বাবুল চিশতির স্ত্রী ও মেয়েকে আত্মসমর্পণের নির্দেশ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 01:11:35

অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে দায়ের করা পৃথক মামলায় সাবেক ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) সাবেক অডিট চেয়ারম্যান মাহবুবুল হক বাবুল চিশতির স্ত্রী রোজী চিশতি ও মেয়ে রিমি চিশতিকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) তাদের করা আগাম জামিন আবেদন না মঞ্জুর করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে দুই আসামীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু। দুদকের পক্ষে ছিলেন মো. খুরশিদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

গত ১৫ ডিসেম্বর ৩৭ কোটি ৩৮ লাখ ৩ বাজার ২৫৬ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়সাল রোজী চিশতি ও মাহবুবুল হক চিশতিকে আসামি করে দায়ের করে। এছাড়া ২১ কোটি ২০ লাখ ৯৮ হাজার ১২৮ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে রিমি চিশতি ও মাহবুবুল হক চিশতিকে আসামি করে মামলা দায়ের করা হয়। এ দুই মামলায় তারা পৃথক দুটি আবেদনে আগাম জামিনের আবেদন করেছিলেন। শুনানি শেষে তাদের আগাম জামিন না দিয়ে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন হাইকোর্ট।

এ সম্পর্কিত আরও খবর