তারেক রহমানসহ ১১ জনের বিরুদ্ধে মামলার আবেদন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 04:18:24

ভয়-ভীতি প্রদর্শনের অভিযোগ এনে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১১ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী বাদী হয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে মামলার আবেদন করেন।

সকাল ১১টার পর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালতে বাদীর জবানবন্দি গ্রহণ করা হবে।

মামলার আবেদনের বিষয়টি বাদীর আইনজীবী আবুল কালাম আজাদ বার্তা২৪.কমকে জানিয়েছেন।

তারেক রহমান ছাড়া মামলার অন্য বিবাদীরা হলেন, বিএনপি’র মহানগর উত্তর কমিটির ভাইস চেয়ারম্যান রবিউল আউয়াল সোহেল, শাহ আলী বাগদাদী কামিল মাদ্রাসার সাময়িক বহিষ্কৃত উপাধ্যক্ষ মো. আফজাল হোসেন, মাদ্রাসার অধ্যাপক মো. মজিবুর রহমান, অধ্যাপক আব্দুল করিম, হাফেজ মো. দিদারুল ইসলাম, জাকির হোসেন, আব্দুল হালিম, সাদ্দাম হোসেন, আব্দুল্লাহ, ও মজিবুর রহমান সেকু।

মামলার আবেদনে উল্লেখ করা হয় গত ২৭ ডিসেম্বর জুম্মার নামাজের আগে হাতিরঝিল মহানগর প্রজেক্টে বাদীর বসবাসের এলাকায় ৮ থেকে ১০ জন লোক একটি মাইক্রোবাসে এসে তার বাসা খোঁজাখুঁজি করে।

তিনি অভিযোগ করেন, এর আগে তারেক রহমানের নির্দেশে অপর আসামিরা বাদীর মিরপুর-১ নম্বরে মুক্তিযোদ্ধা প্লাজার অফিসে গিয়ে বাদীকে না পেয়ে স্টাফদের হুমকি-ধামকি দিয়ে আসেন। আসামিরা বিএনপি ও তার নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে না নিলে বাড়ি-ঘরসহ বাদীকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেয়।

তিনি আদালতের কাছে তার জীবন রক্ষায় রাষ্ট্রীয় নিরাপত্তার আবেদন করেন। এছাড়া আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদনও করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর