এনু-রূপনকে ১০ দিন রিমান্ডের আবেদন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 14:38:15

মানিলন্ডারিং আইনের মামলায় মতিঝিলের ক্যাসিনো কাণ্ডের আলোচিত দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি এনামুল হক ওরফে এনু ভুঁইয়া এবং তার ভাই থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়াকে ১০ দিন রিমান্ডের আবেদন করেছে সিআইডি।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম) হাজির করে তাদের ১০ দিন রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর মেহেদী মাকসুদ।

বিকাল ৩টা নাগাদ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে রিমান্ড শুনানি হওয়ার কথা রয়েছে।

সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে ঢাকার কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করে সিআইডি। এ সময় তাদের কাছ থেকে ২২টি জমির দলিল, ৫টি গাড়ির কাগজপত্র ও ৯১টি ব্যাংক হিসাবে ১৯ কোটি থাকার প্রমাণ পাওয়া গেছে। এছাড়া নগদ ৪০ লাখ টাকা জব্দ করা হয়েছে।

গত বছরের অক্টোবরে ক্যাসিনো বিরোধী অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রূপনের বাসা থেকে নগদ ১৭ লাখ ১৬ হাজার ৩০০ টাকা এবং ৫ হাজার ১৬৩ গ্রাম ওজনের স্বর্ণালংকার, যার আনুমানিক মূল্য ২ কোটি ৫০ লাখ টাকা জব্দ করে।

গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি এনামুল হক এবং তার ভাই থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়ার বিরুদ্ধে দুটি আলাদা মামলা করেছিল দুদক। এছাড়াও তাদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে করা বেশ কয়েকটি মামলা রয়েছে।

মামলার এজাহারে বলা হয়, অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। তাকে অবৈধ অর্থ অর্জনে সহায়তা করেছেন ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম ও এনামুলের বন্ধু হিসেবে পরিচিত হারুন অর রশিদ।

রূপন ভূঁইয়া অসৎ উদ্দেশ্যে বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে নামে-বেনামে ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জন করেছেন।

এ সম্পর্কিত আরও খবর