সাংবাদিকের ওপর এনু-রূপন সমর্থকদের হামলা

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 20:48:33

ক্যাসিনো ব্রাদার্স গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়ার সমর্থকদের হামলায় ঢাকার আদালত অঙ্গনে এক সাংবাদিক আহত হয়েছেন।

আহত সাংবাদিকের নাম আল আমিন। তিনি বেসরকারি টেলিভিশন ডিবিসির ক্যামেরাম্যান। পুরান ঢাকার জজ আদালতে এনু-রূপনের নিউজ কাভার করতে এসে তিনি হামলার শিকার হন।

এ ঘটনায় মতিন নামের এক হামলাকারীকে আটক করেছে পুলিশ।

রোববার (১৯ জানুয়ারি) দুপুরে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এনু-রূপনের গ্রেফতার দেখানোর জন্য রোববার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আনা হয়। এ সময় তাদের ৪০/৫০ কর্মী সমর্থক ঢাকা দায়রা জজ আদালতে জড়ো হয়।

দুপুর পৌনে ১টার দিকে তাদের প্রিজন ভ্যান থেকে নামিয়ে আদালতে ওঠানোর দৃশ্য ভিডিও করছিলেন আল আমিন। এ সময় এনু-রূপনের ৮/১০ জন সমর্থক তার ওপরে হামলা চালায়। তাকে এলোপাতাড়ি কিল ঘুষি মারে। তারা সাংবাদিকের পকেটে থাকা ২০ হাজার টাকা ও একটি স্যামসাং মোবাইল ছিনিয়ে নেয়। তার ব্যবহৃত ক্যামেরাও ভেঙে ফেলে। এসময় পুলিশ মতিন নামে একজনকে আটক করে, অন্যরা পালিয়ে যায়।

ডিবিসির রিপোর্টার লিটন মাহমুদ বার্তা২৪.কম-কে বলেন, আমি আমার পেশাগত দায়িত্ব পালন করছিলাম। এসময় প্রকাশ্য আদালতে এনু-রূপনের সমর্থকরা আমার ওপর হামলা করে। এ হামলায় আমিসহ কোর্ট অঙ্গনে কর্মরত সব সাংবাদিক শঙ্কিত।

হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ সম্পর্কিত আরও খবর