মিন্নির মামলা বাতিলের আবেদন খারিজ

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 19:29:15

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির বাতিল চেয়ে করা আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ আবেদনটি খারিজ করে দেন।

আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবীর করা আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট এই আদেশ দেন।

মিন্নির পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী জেড আই খান পান্না ও মাক্কিয়া ফাতেমা ইসলাম। আর রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান।

মিন্নির আইনজীবী মাক্কিয়া ফাতেমা ইসলাম বলেন, রিফাত শরীফ হত্যা মামলায় চলতি সপ্তাহে মিন্নি নিজের নাম বাতিল চেয়ে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে জানা যায় এরই মধ্যে মামলাটির সাক্ষ্য শুরু হয়ে গেছে। তাই আদালত আবেদনটি খারিজ করে দিয়েছেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান প্রথম আলোকে বলেন, ওই মামলায় ৭৫ জন সাক্ষী রয়েছেন। ইতিমধ্যে ১৬ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। যার ভিডিও ফেসবুকে ভাইরাল হলে দেশে ব্যাপক তোলপাড় শুরু হয়। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এই মামলায় আয়শা সিদ্দিকা মিন্নি গ্রেফতার হলেও বর্তমানে তিনি জামিনে আছেন।

এ সম্পর্কিত আরও খবর