শামীম-খালেদের বিরুদ্ধে মাদক মামলার চার্জশিট গৃহীত

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 15:57:10

ক্যাসিনো-কাণ্ডে গ্রেফতার যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ও খালেদ মাহমুদ ভুঁইয়ার মাদকের পৃথক দুই মামলার চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

সোমবার (১০ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ বিচারের জন্য এ চার্জশিট গ্রহণ করেন। এ সময় শামীম ও খালেদকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাদের উপস্থিতিতে এ চার্জশিট গ্রহণ করেন আদালত।

চার্জশিট আমলে নিয়ে বিচারক শামীমের মামলার চার্জ শুনানির জন্য আগামী ২৩ ফেব্রুয়ারি দিন ধার্য করে ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে ও খালেদের মামলাটি ২৬ ফেব্রুয়ারি চার্জ শুনানির জন্য দিন ধার্য করে ৩য় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলির নির্দেশ দেন।

গত বছরের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে গ্রেফতার করা হয়। এ সময় তার অফিস ও বাসা থেকে বাংলাদেশি মুদ্রায় এক কোটি ৮১ লাখ ২৮ হাজার টাকা ও ৯ হাজার ইউএস ডলার পাওয়া যায়। এছাড়া আসামির মায়ের নামীয় ১০টি এফডিআরে ১৬৫ কোটি ২৭ লাখ ৬০ হাজার টাকাসহ মোট ৩৪টি ব্যাংক অ্যাকাউন্ট ও চেক বইয়ের পাতা জব্দ করা হয়।

খালেদ মাহমুদ ভুঁইয়াকে গ্রেফতার করা হয় গত ১৮ সেপ্টেম্বর। এ সময় তার বাসা থেকে একটি অবৈধ অস্ত্র, লাইসেন্সের শর্ত ভঙ্গ করা আরও দুইটি অস্ত্র, কয়েক রাউন্ড গুলি ও দুই প্যাকেটে ৫৮২ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব। এছাড়া তার বাসার ওয়াল শোকেস থেকে ১০ লাখ ৩৪ হাজার টাকা ও চার থেকে পাঁচ লাখ টাকা সমমূল্যের মার্কিন ডলার জব্দ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর