সিইসিসহ ১৫ ব্যক্তিকে আদালতের সমন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 19:17:53

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তা বাতিল চেয়ে বিএনপির দুই মেয়রপ্রার্থীর দায়ের করা পৃথক মামলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাসহ ১৫ বিবাদীকে জবাব দিতে সমন জারি করা হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) ঢাকার নির্বাচনি ট্রাইব্যুনালের বিচারক উৎপল ভট্টাচার্য দুটি মামলা আমলে নিয়ে এ আদেশ দেন। আগামী ২ এপ্রিল বিবাদীদের জবাব দেওয়ার দিন নির্ধারণ করেন বিচারক। আদালতের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

অনিয়ম, দুর্নীতির অভিযোগ তুলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সদ্য অনুষ্ঠিত নির্বাচন বাতিল চেয়ে মঙ্গলবার (৩ মার্চ) মামলা দায়ের করেন ইশরাক হোসেন।

মামলায় প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের যুগ্ম সচিব (জয়েন্ট সেক্রেটারি) মো. আবুল কাশেম ও নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ ৮ জনকে বিবাদী করা হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচন বাতিল চেয়ে সোমবার (২ মার্চ) মামলা করেন বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। ওই মামলায় বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা, রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম ও নির্বাচিত মেয়র আতিকুল ইসলামসহ ৮ জনকে।

১ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তর সিটি করপোরেশনে আতিকুল ইসলাম জয় পান।

এ সম্পর্কিত আরও খবর